‘স্ফুলিঙ্গ’ মুক্তি পাবে স্বাধীনতা দিবসে

71

এক সপ্তাহ পেছানো হয়েছে তৌকীর আহমেদ পরিচালিত ‘স্ফুলিঙ্গ’র মুক্তি। শুরুতে ১৯ মার্চ মুক্তির তারিখ নির্ধারণ করা থাকলেও সিনেমাটির নতুন মুক্তির তারিখ ২৬ মার্চ বাংলাদেশের স্বাধীনতা দিবসে ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ মার্চ) দুপুরে ‘স্ফুলিঙ্গ’র অফিসিয়াল ফেসবুক পেজে এই তথ্য জানানো হয়েছে। একটি পোস্টার প্রকাশ করে ক্যাপশনে লেখা হয়, ‘১৯ মার্চ ‘স্ফুলিঙ্গ’ মুক্তি পাবে না শুনে আশাহত হয়েছিলেন যারা, তাদের জন্য স্বস্তির সংবাদ, নিজের পরিচালিত সপ্তম সিনেমাটি মুক্তি দেওয়ার জন্য স্বাধীনতা দিবসের দিনটিকেই বেছে নিয়েছেন তৌকীর আহমেদ। ’

আলোচিত চিত্রনায়িকা পরীমনি অভিনীত সিনেমাটি সম্প্রতি সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে।

গত বছর ৯ ডিসেম্বর বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে ‘স্ফুলিঙ্গ’র ঘোষণা দেন তৌকীর আহমেদ। এরপর ১১ ডিসেম্বর গাজীপুরের রাজেন্দ্রপুরে সিনেমাটির শুটিং শুরু হয়। টানা ২৩ দিনের মাথায় এর দৃশ্যধারণ সম্পন্ন হয়।

নির্মাতা জানিয়েছেন, ‘স্ফুলিঙ্গ’র গল্প গড়ে উঠেছে একটি ব্যান্ড দলকে ঘিরে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে তরুণ প্রজন্মের কাছে তুলে ধরতেই মূলত সিনেমাটি নির্মিত হয়েছে।

স্বপ্নের বাংলাদেশ ফাউন্ডেশনের প্রযোজনায় ‘স্ফুলিঙ্গ’তে পরীমনি ছাড়া আরও অভিনয় করেছেন-জাকিয়া বারী মম, রওনক হাসান, শ্যামল মাওলা, আবুল হায়াত, মামুনুর রশীদ, শহীদুল আলম সাচ্চু, হাসনাত রিপন প্রমুখ।