হকির নতুন টুর্নামেন্ট প্রেসিডেন্ট কাপ

35

বঙ্গবন্ধু অনূর্ধ্ব-২১ এশিয়া কাপ হকির জন্য অনুশীলনরত যুবাদের আরো ভালোভাবে প্রস্তুত করার লক্ষ্যে বাংলাদেশ হকি ফেডারেশন প্রেসিডেন্ট কাপ নামে নতুন একটি টুর্নামেন্ট করতে যাচ্ছে।

৬ দল নিয়ে এ মাসের শেষ দিকেই টুর্নামেন্ট শুরুর পরিকল্পনা করছে ফেডারেশন। সোমবার হকি ফেডারেশনের নির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বাংলাদেশ বিমানবাহিনীর ফ্যালকন হলে অনুষ্ঠিত সভার সিদ্ধান্ত অনুযায়ী অনুশীলনরত অনূর্ধ্ব-২১ হকি খেলোয়াড়দের দুটি দলে ভাগ করে টুর্নামেন্টে খেলানো হবে। অন্য চার দল হচ্ছে-বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ নৌবাহিনী, বাংলাদেশ বিমানবাহিনী এবং বাংলাদেশ পুলিশ।

সভা শেষে বাংলাদেশ হকি ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ বলেছেন, ‘আগামী বছর অনুষ্ঠিতব্য বঙ্গবন্ধু অনূর্ধ্ব-২১ এশিয়া কাপের জন্য যুব দলের প্রস্তুতির কথা মাথায় রেখেই এই টুর্নামেন্ট আয়োজন করা হবে। প্রেসিডেন্ট কাপ শুরুর আগ পর্যন্ত যুব দলের অনুশীলন অব্যাহত রাখা হবে।’

সভায় প্রিমিয়ার লিগ শুরুর বিষয়েও আলোচনা হয়েছে। ১২ নভেম্বর লিগ কমিটির সভা আহবান করা হয়েছে। এ সভার পর প্রিমিয়ার লিগের ক্লাবগুলোর সভাপতি ও সাধারণ সম্পাদকদের সঙ্গে আলোচনা করবেন ফেডারেশনের সভাপতি বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত।