হিমুর জন্য পাত্র খুঁজছে পরিবার

8

ছোট ও বড় পর্দার দর্শকপ্রিয় অভিনেত্রী হুমায়রা হিমু। ব‌্যক্তিগত জীবনে এখনো ঘর বাঁধেননি তিনি। এবার বিয়ে নিয়ে ভাবছেন, পরিবারও তার জন‌্য পাত্রের সন্ধান করছেন বলে জানিয়েছেন এই অভিনেত্রী।

এ বিষয়ে হুমায়রা হিমু বলেন, ‘পরিবার থেকে পাত্র দেখছেন। পরিবারের সিদ্ধান্তেই বিয়ে করবো। এ নিয়ে লুকোচুরির কিছু নেই। এ বছরের যে কোনো সময় শুভ কাজটা হয়ে যেতে পারে।’

শোবিজ অঙ্গনে পারস্পরিক সম্পর্কের বিষয়ে হিমু বলেন, ‘যতদিন কাজ করতে পারবো ততদিন সবাই খবর রাখবে। এরপর বেশিরভাগ মানুষই ভুলে যাবে। তবে কিংবদন্তিদের বিষয়টি আলাদা। তা ছাড়া শোবিজের পারস্পরিক সম্পর্ক এখন আর আগের মতো নেই। এখানে কেউ কেউ রাতারাতি তারকা হয়ে যাচ্ছেন, আবার অনেকে কাজ না করেও নিজেকে শিল্পী পরিচয় দিচ্ছেন। যার কারণে প্রকৃত শিল্পীদের সম্মান নষ্ট হচ্ছে।’

একাধিক টিভি ধারাবাহিকের কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন হিমু। তার হাতে রয়েছে—‘চাপাবাজ’, ‘বাকেরখনি’, ‘বউ বিরোধ’, ‘গোলমাল’, ‘নানান রঙের মানুষ’ প্রভৃতি নাটক।

লক্ষ্মীপুরের মেয়ে হুমায়রা হিমু মঞ্চনাটকের মাধ্যমে অভিনয় জগতে পা রাখেন। ২০০৬ সালে টেলিভিশন নাটক ‘ছায়াবীথি’-তে প্রথম অভিনয় করেন। একই বছর পিআই (প্রাইভেট ইনভেস্টিগেটর) নামে একটি টিভি সিরিয়ালে অভিনয় করেন। তারপর ‘বাড়ি বাড়ি সারি সারি’, ‘হাউজফুল’, ‘গুলশান এভিনিউ’সহ অনেক জনপ্রিয় নাটক উপহার দিয়েছেন তিনি।

ছোট পর্দার পাশাপাশি হিমু নাম লিখিয়েছেন চলচ্চিত্রেও। ২০১১ সালে ‘আমার বন্ধু রাশেদ’ সিনেমার মাধ্যমে এই ভুবনে তার অভিষেক হয়। মুক্তিযুদ্ধভিত্তিক এ চলচ্চিত্রে ‘অরু’ চরিত্রে অভিনয় করে দারুণ প্রশংসা কুড়ান তিনি। ‘তোরে কত ভালোবাসি’ শিরোনামে একটি চলচ্চিত্রের কাজ শেষ করেছেন হিমু। সাওতালদের নিয়ে গড়ে উঠেছে এর গল্প। দেওয়ান নাজমুল পরিচালিত এ চলচ্চিত্র এখন মুক্তির অপেক্ষায় রয়েছে।