শিল্পধারা’র ১৯ বছরে পদার্পণ

67

ইলোরা ইয়াসমিন
শিশু-কিশোর,সামাজিক,সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন শিল্পধারা ১৯ বছরে পদার্পণ করেছে। এ উপলক্ষে রংপুরের পীরপুর আলমনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে শিল্পধারা’র ১৯ বছরে পদার্পণ উৎসব পালিত হয়েছে।

২ জানুয়ারি (রবিবার) পবিত্র কোরআন তেলওয়াত এর মধ্যদিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা হয়ে সম্মানিত অতিথিবৃন্দকে ফুলের শুভেচ্ছায় বরণ করা হয়। পরে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা ও শিল্পধারা’র উন্নয়নে বিভিন্ন দিক নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সংগঠনের সাথে সংশ্লিষ্ট স্থানীয় সম্মানিত ব্যক্তিবর্গ,ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ সহ পথশিশুরাও উপস্থিত ছিলেন।

এসময় শিল্পধারা’র প্রতিষ্ঠাতা পরিচালক এস,আর লিখু বলেন,শিল্পধারা সংগঠনটি শিক্ষা,পরিবেশ,সাংস্কৃতিক অবকাঠামো উন্নয়ন ও শিশু-কিশোরদের মানসিক প্রতিভা বিকাশে সূচনালগ্ন থেকেই কাজ করে যাচ্ছে। স্বেচ্ছাসেবী সংগঠন হিসেবে শিল্পধারা সামাজিক উন্নয়নমূলক কর্মকান্ডের সাথে জড়িত। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত রাখবে।

শিল্পধারা’র ১৮ বছর উপলক্ষে ২০২১ সালে দেশব্যাপী অনলাইনের মাধ্যমে সংগীত ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

দেশ ও জাতীর কল্যাণ কামনা করে দোয়া মোনাজাত শেষে মাদ্রাসার এতিম ছাত্র ও পথশিশুদের মাঝে শিল্পধারা’র ভালোবাসার কেক ও খাবার বিতরণ করা হয়। অনুষ্ঠানের শেষ প্রান্তে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।