২৫১ পরিবারকে সহায়তা করল জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থা

48
দৃষ্টি প্রতিবন্ধীর হাতে সেলাইমেশিন তুলে দিচ্ছেন জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থা

জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থা ২৫১ অসহায় হতদরিদ্র দৃষ্টি প্রতিবন্ধী পরিবারকে অর্থ সহায়তা প্রদান করেছে। করোনা মহামারি ও ঈদুল আযহা উপলক্ষে এ সহায়তা প্রদান করা হয়।

শনিবার (১৭ জুলাই) সকালে সংস্থার প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় দৃষ্টি প্রতিবন্ধীদের হাতে এ অনুদান তুলে দেন জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার মহাসচবি মো. আইউব আলী হাওলাদার।

দৃষ্টি প্প্রতিবন্ধী পরবিারকে এককালীন আর্থিক অনুদান, পুনর্বাসনে জন্য সেলাইমেশিন, বয়স্ক ভাতা, চিকিৎসা সাহায্য, মেয়ের বিবাহ ও ক্ষুদ্র ব্যবসার জন্য নগদ অর্থ প্রদান করা হয়।

জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার চেয়ারম্যান মো. নুরুল আলম সিদ্দিকির সভাপতিত্বে সাধারণ সভায় প্রধান অতিথি সংস্থার মহাসচবি মো. আইউব আলী হাওলাদার ২০২০-২১  অর্থ বছরে সংস্থা কর্তৃক পরিচালিত কার্যক্রমের বর্ণনা করেন। তিনি বলেন, এ অর্থ বছরে ৪৫০ জন দৃষ্টি প্রতিবন্ধী পরিবারের মাঝে ত্রাণ, ঈদ সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

তিনি আরো বলনে , জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থা সার্বক্ষনিক আপনাদের পাশে আছে এবং থাকবে। কঠিন করোনা মহামারী থেকে সকলকে রক্ষা পেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা এবং স্বাস্থ্য অধিদপ্তরের পরামর্শ মেনে চলবেন।

সভায় আরো বক্তব্য রাখনে সংস্থার সিনিয়র ভাইস-চেয়ারম্যান মোখলেচুর রহমান, ভাইস-চেয়ারম্যান মাধব চন্দ্র সরকার, যুগ্ম –মহাসচিব এস.এম.ইউনুসুর রহমান, কোষাধক্ষ্য হারুন অর রশিদ, সহকারী মহাসচিব মো. মনিরুল ইসলাম, চট্টগ্রাম জেলা শাখার সভাপতি ও কেন্দ্রীয় কমিটির নিবার্হী সদস্য মো. আব্দুল ওয়াহেদ, পিরোজপুর জেলা শাখার সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, সাতক্ষীরা জেলা শাখার সাধারন সম্পাদক মো. কবির হোসেন, কেন্দ্রীয় কমিটির নিবার্হী সদস্য মাসুদ আলোয়ার খান, কেন্দ্রীয় কমিটির নিবার্হী সদস্য নার্গিস ইসলাম, কেন্দ্রীয় কমিটির নিবার্হী সদস্য মিলন আক্তার প্রমুখ।

সভায় সকল জাতীয় সাধারণ পরিষদ সদস্যগন উপস্থিত ছিলেন। উক্ত সভায় ৮ টি আলোচ্যসূচির উপর বিস্তারিত আলোচনা হয় এবং উপস্থিত সদস্যদের সর্বসম্মতিক্রমে সিদ্ধান্তগুলো অনুমোদতি হয়।