রাজশাহী ও কুষ্টিয়ায় করোনায় আরও ৩৫ মৃত্যু

77

করোনায় আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিক‌্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিট ও কুষ্টিয়া জেনারেল হাসপাতালে মোট ৩৫ জন ইন্তিকাল করেছেন। এর মধ্যে রাজশাহীতে ১৮ ও কুষ্টিয়ায় ১৭ জন। বিস্তারিত-প্রতিনিধিদের পাঠানো খবরে…

রাজশাহী : করোনায় আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিক‌্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। এর আগে গত ২৮ জুন এক দিনে সর্বোচ্চ ২৫ জন মারা যান।

সোমবার (৫ জুলাই) সকালে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করে জানান, ৪ জুলাই সকাল ৮টা থেকে ৫ জুলাই সকাল ৮টার মধ্যে তারা মারা যান।

এই ১৮ জনের মধ্যে রাজশাহীর আট জন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নাটোরের তিন জন, নওগাঁর চার জন, পাবনা ও কুষ্টিয়ার একজন করে রোগী ছিলেন। হাসপাতালটিতে এ মাসের পাঁচ দিনে ৮২ জনের মৃত্যু হলো। এর আগে জুন মাসে করোনা ইউনিটে মারা গেছেন ৩৫৪ জন।

হাসপাতাল সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৬৯ জন। সোমবার সকাল ৮টা পর্যন্ত এ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি আছেন ৪৯৫ জন। হাসপাতালে মোট করোনা ডেডিকেটেড শয্যার সংখ্যা ৪০৫টি।

কুষ্টিয়া : কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় ১৪ জন মারা গেছেন। এছাড়া করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন আরও ৩ জন। এ নিয়ে জেলাতে করোনা ও উপসর্গ নিয়ে ১৭ জনের মৃত‌্যু হয়েছে। এ সময়ে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২৯২ জন।

সোমবার (৫ জুলাই) সকাল ১০টায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিক‌্যাল অফিসার (আরএমও) তাপস কুমার সরকার এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে, জেলায় লকডাউন কার্যকরে প্রশাসনের সঙ্গে সঙ্গে সেনাবাহিনী টহল দিচ্ছে। তারা মানুষকে নানাভাবে সচেতন করারও চেষ্টা করছে।